photo

বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩

মুক্তাগাছায় ৪০০ জন শিক্ষার্থীর হাতে বঙ্গবন্ধুর ‘অসামপ্ত আত্মজীবনী’ বই


৪ জানুয়ারি, ২০২৩

নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানানোর মধ্যদিয়ে মহামানবের আদর্শিক চেতনায় উদ্বুদ্ধ করে আত্মসচেতনতাবোধ সম্পন্ন জাতি হিসেবে গড়ে তোলার লক্ষ নিয়ে দেশ ব্যাপী ৯ম-১০ম শ্রেণির শিক্ষার্থীদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী বই পাঠ করানোর উদ্যোগ নিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি। 

বুধবার ৪ জানুয়ারি ময়মনসিংহের মুক্তাগাছায় ৪০০ জন শিক্ষার্থীর হাতে বঙ্গবন্ধুর ‘অসামপ্ত আত্মজীবনী’ বই তুলে দেয়ার মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। শতবর্ষ প্রাচীন নগেন্দ্র নারায়ন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি পৌর মেয়র বিল্লাল হোসেনে সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহাদত হোসেন, থানার ওসি মো. আব্দুল মজিদ, আওয়ামীলীগ নেতা সেলিম সরকার, পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক আকন্দ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশুতোষ সরকার প্রমুখ।

অনুষ্ঠান শেষে ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি তুলে দেয়া হয়। বই প্রদান থেকে ৭দিন বইটি পাঠ করার পর বই থেকে কুইজ আকারে প্রশ্ন করা হবে। পরে সেখান থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে। সংস্কৃতি প্রতিমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছেন। পর্যায়ক্রমে সারা দেশের স্কুল ও মাদরাসা পর্যায়ে এ কার্যক্রম পরিচালিত হবে।

ছবি ক্যাপশণ, মুক্তাগাছা (ময়মনসিংহ): বই বিতরণ সংস্কৃতি প্রতিমন্ত্রী

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন