photo

শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

আমাকে নিয়ে লিখেছেন শ্রদ্ধেয় শাহীন ভাই কৃতজ্ঞতা জানাই

 মনোনেশ দাস


---

        সুন্দর একটি নাম---

    --সুন্দর একটি মনের--- 

   --সুন্দর একটি দেশ প্রেমিকের নাম

সুন্দর একটি প্রকৃতি প্রেমিকের নাম--

সর্বোপরি মনোনেশ হচ্ছে অত্যন্ত ধর্মভীরু একজন মানুষ ।

আমার প্রতিবেশী অনেক ছোট তাই ওকে তুমি বলেই ডাকি।

সৌন্দর্য প্রকৃতিকে--

সে ভালোবাসে, প্রকৃতির স্নিগ্ধতা, প্রকৃতির সৌন্দর্যতা, প্রকৃতির ডাক ওকে সব সময় আলিঙ্গন করে।

সেই হিসাবে আমি ওকে

 "স্বভাব কবি"

হিসেবে বলতে চাই।

যদিও--

সাংবাদিকতাই তার মূল পেশা। কিন্তু তার বাইরে সামাজিক দৃষ্টিভঙ্গি, সমাজ-

কল্যাণ, সমাজের প্রতি এই যে, তার একটি পজিটিভ চিন্তা এটা কিন্তু খুব কম লোকের মধ্যেই আছে।


সুশীল চিন্তা--

অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ, তাছাড়া তার ফেসবুক পোস্টে আমি যা দেখেছি এবং উপলব্ধি করতে পেরেছি সেটা হচ্ছে ওরা আকন্ঠ দেশ প্রেম।

কখনো কোন পোস্টে ধর্মের প্রতি কটাক্ষ বা ধর্মকে নিয়ে লেখা কোন বিষয় আমার চোখে পড়েনি।

ওর অনেকগুলো সুন্দর সুন্দর রিপোর্টিং আছে, যা যথেষ্ট মূল্যায়নের দাবি রাখে।

প্রতিদিন এই যে কষ্ট করে সারাটা মুক্তাগাছা চষে সুন্দর সুন্দর পোস্ট গুলো দিয়ে থাকে ফেসবুকে, সেটা সত্যিই প্রশংসার দাবি রাখে।

এই মূল্যটা কিন্তু সবাই দিতে পারবে না যারা এটার সমাজদার তারাই শুধু বুঝতে পারবে।

আমার সাদা মনে যা মনে হয়েছে তাই আমার ছোট্ট দাদার জন্য লিখলাম।

ভুল ত্রুটি অবশ্যই মার্জনীয়।

একটা অনুরোধ--

মনোনেশ দাদার পোস্ট গুলো একটু মূল্যায়ন করবেন সুন্দর দৃষ্টিতে তাহলে দেখবেন একদিন সে অনেক উপরে চলে যাবে।

আমি উত্তরোত্তর মনোনেশের সফলতা কামনা করি তার কষ্টগুলো যাতে একদিন মূল্যায়িত হয় ‌।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন